নূর আলম এর প্রতি ভালোবাসা – আমাদের মির্জানগর

– কে এই “নুর আলম”?

নাম. : নুর আলম
পিতা: মরহুম আলি আকবর
মাতা: মনোয়ারা বেগম
গ্রাম: বীরচন্দ্রনগর
পোষ্ট: সুবার বাজার
উপজেলা: পরশুরাম
জেলা: ফেনী।

বহু বছর যাবত তিনি দূরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত। প্রায় ৬ বছর পূর্বে তার একটি পা ইনফেকশনের কারনে কেটে ফেলতে হয়েছে। দীর্ঘদিন ধরে তার অপর পায়েও ইনফেকশন শুরু হয়েছে। ইনফেকশনের ফলে পায়ের মাংস পঁচে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়। অসহ্য যন্ত্রণার পাশাপাশি তার আশেপাশে মানুষজন যাওয়া কষ্টকর হয়ে পড়েছিল। ডাক্তারের পরামর্শ এই পা’টিও অপারেশন করে কেটে ফেলতে হবে। আপনারা নিশ্চয় বুঝতে পারছেন একটা মানুষ প্রায় ১৫ বছরের অধিক সময় ক্যান্সারের সাথে লড়াই করে বেঁছে থাকতে গেলে কি পরিমাণ অর্থ ও মনোবল দরকার।

এত কিছুর পরও নুর আলম মনোবল হারাননি এখনও লড়াই করতে চান, কিন্তু এই দীর্ঘ সময়ের লড়াইয়ে শেষ হয়ে গেছে তার সবকিছু। ডাক্তার ওনার অপারেশনের সম্ভাব্য ব্যয় ধরেছেন প্রায় ১ লক্ষ ৫০ হাজার টাকা মতো। এর মধ্যে নুর আলম ভাই নিজের সর্বস্ব দিয়ে ভাই, বন্ধু, আত্মীয় স্বজনদের সহযোগিতায় কিছু টাকা ম্যানেজও করেছেন, বাকিটা ম্যানেজ করতে গিয়ে হাল ছেড়ে দিচ্ছিলেন।

এই হাল ছেড়ে দেওয়া মানুষটার পাশে দাড়িয়েছে আমাদের মির্জানগর ফেসবুক গ্রুপ। এডমিন প্যানেলের সিদ্ধান্তক্রমে নুর আলমের চিকিৎসা সহায়তার জন্য একটি তহবিল গঠনের লক্ষ্যে অনুদানের উদ্দেশ্যে ২২ মে, ২০২০খ্রিঃ তারিখ বেলা ২ টা ২৪ মি এর সময় “নূর আলম বাঁচতে চায়, আপনাদের ভালোবাসায়” শিরোনামে একটি পোস্ট করা হয়। উক্ত পোস্টে সকল সদস্যদের সাড়া চোখে পরার মতো। দিনের শেষভাগে পোস্ট করার পরও প্রথম দিনেই আমাদের সংগৃহীত অনুদানের পরিমাণ গিয়ে দাড়ায় ২৬,৮৬০/- টাকা। নুর আলম এর অবস্থা প্রতি মুহুর্তে অবনতির দিকে ধাবিত হচ্ছিল বিধায় তার পরিবার ২৩ তারিখ সকালেই তাকে হসপিটালাইজড করার সিদ্ধান্ত নেয়। বিষয়টি আমরা জানতে পারার সাথে সাথে আমাদের অনুদান সংগ্রহের শেষ সময় ২৪ মে, ২০২০ তারিখ রাত ১১.৫৯মি এর পরিবর্তে ২৩ মে, ২০২০ তারিখ রাত ১১.৫৯মি নির্ধারণ করে পুনরায় ঘোষনা দেই।

দ্বিতীয় দিন বিষয়টি সবার মধ্যে আরও ব্যপক সাড়া ফেলে। সকল শ্রেণী পেশার মানুষ এগিয়ে আসে এই অনুদান সংগ্রহ কার্যক্রমে। ১০০ টাকা থেকে শুরু করে ৫-৬ হাজার টাকা পর্যন্ত অনুদান আসতে থাকে বিভিন্ন মাধ্যম থেকে। দ্বিতীয় দিনে আমাদের সংগ্রহ গিয়ে দাড়ায় ৭২,২১৬/- টাকায়, যার ফলে মোট কালেকশন গিয়ে দাড়ায় (২৬,৮৬০ + ৭২,২১৬) = ৯৯,০৭৬/- টাকায়। আমরা চাইছিলাম এমন ভাংতি ফিগার না রেখে যেন পূর্ন ১ লক্ষ টাকার সহযোগিতা নূর আলম ভাইকে পৌছে দেওয়া যায়। এমতাবস্থায়, আমাদের এডমিনের প্যানের পক্ষে এডমিন প্যানেলের সদস্য Nurul Absar ভাই ব্যক্তিগতভাবে ৯২৪ টাকা দিয়ে ১ লক্ষ টাকা পূর্ণ করে দিয়েছেন এবং সংগৃহীত সকল অনুদান মোবাইল ব্যাংকিং থেকে ক্যাশ আউট করতে যে পরিমাণ চার্জ প্রয়োজন হবে তাও তিনি ব্যক্তিগতভাবে পরিশোধ করবেন বলে জানিয়েছেন, যার পরিমাণও প্রায় দেড় হাজার টাকার মতো। উক্ত অনুদান সংগ্রহ কার্যক্রমে বিভিন্ন শ্রেণী-পেশার প্রায় ১’শ এর অধিক মানুষ অংশগ্রহণ করেছেন।

যেহেতু, আমরা প্রথমেই বলেছিলাম নূর আলমের সাথে আমরা ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে চাই, তাই সহযোগিতা প্রদানের জন্য ঈদের দিনের চেয়ে ভাল আর কি হতে পারে? তাই আমরা আজ (২৫ মে, ২০২০) বিকালে ইউনিয়নের সুযোগ্য চেয়ারম্যান জনাব নুরুজ্জামান ভু্ট্টু ও সংশ্লিষ্ট ওয়ার্ডের মেম্বার জনাব হাবিবুর রহমান ছুট্টু এর উপস্থিতিতে নূর আলমের বড় ভাই জনাব আবুল কালাম ও শ্যালক জনাব আবু বক্কর এর নিকট যৌথভাবে আপনাদের নিকট হতে সংগৃহিত ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা হস্তান্তর করে দিয়েছি। এ’সময় এডমিন প্যানেলের প্রতিনিধি হিসেবে ফখরুল ইসলাম ফারুক, লোকমান মাহমুদ, মোরশেদ হামদান ও আরিফ রহমান উপস্থিত ছিলেন।

বর্তমানে নূর আলম ভাই এর অপারেশন সম্পন্ন হয়েছে। আল্লাহর অশেষ রহমতে তিনি সেই ভয়াবহ দিনগুলো থেকে বেড়িয়ে এসে অনেকটা স্বাভাবিক জীবনে ফিরে এসেছেন।

 

এডমিন প্যানেল-

পোস্টটি শেয়ার করুন